ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে পবিত্র ঈদে মিলাদুন্নবী সা. উপলক্ষে চলে মাসব্যাপী ইসলামী বইমেলা। স্টল ২১ (ফয়োজিয়া কুতুবখানা), স্টল ২৫ (মুনতাহা প্রকাশনী) ও স্টল ২৬ (আহনাফ পাবলিকেশন) এর মাঝে বিআইআইটি পাবলিকেশন এর বই পাওয়া যাচ্ছে ।

বায়তুল মোকাররম জাতীয় মসজিদের দক্ষিণ চত্বরে আয়োজিত এই মেলা শুরু হয় ২৭ সেপ্টেম্বর বাদ আসর। চলবে ২৭ অক্টোবর পর্যন্ত। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত জনসাধারণের জন্য মেলা উন্মুক্ত রয়েছে। এবারের মেলায় মোট ৬৪টি স্টল স্থান পেয়েছে।

রবিউল আউয়াল মাস উপলক্ষে দারুণ এই আয়োজনে ছিল ইসলামি বইয়ের বিপুল সমাহার। ইসলামি বইমেলা মানেই মুসলিম পাঠকদের মিলনমেলা। বইপ্রেমী ধর্মপ্রিয়দের সরব উপস্থিতি ও সক্রিয় পদচারণা। বিভিন্নপ্রান্ত থেকে ক্রেতারা ভিড় করেন মেলায়।

ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশের প্রকাশনা বিভাগের এই উদ্যোগে ছিল ব্যাপক সাড়া। আকর্ষণীয় কমিশনে বিক্রয় হচ্ছে গ্রন্থ। মনোযোগ আকর্ষণ করতে সক্ষম হয়েছে সুধীমহলের। আছে পবিত্র কুরআনের অনুবাদ, তাফসীর, হাদিসগ্রন্থ। পাওয়া যাচ্ছে ইসলামের বিভিন্ন বিষয়ের ওপর মৌলিক ও গবেষণামূলক গ্রন্থ।

ইসলামি ফাউন্ডেশনের উদ্যোগে অনেক আগে থেকেই প্রতিবছর মেলার আয়োজন হয়ে থাকলেও যথেষ্ট প্রচার প্রচারণা কিংবা মূলধারার ইসলামি প্রকাশনাগুলোর স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ না থাকায় ততটা জনপ্রিয় হয়ে উঠেনি। গেলো কয়েকবছর ধরে  ইসলামি ঘরানার প্রবীণ লেখকদের বইয়ের মোড়ক উন্মোচনের মধ্য দিয়ে মেলাটি পাঠকদের মানুষের দৃষ্টি আকর্ষণে সমর্থ হয়।

ইসলামি প্রকাশনা জগতের ইতিবাচক সম্ভাবনা হিসেবে প্রকাশকদের কাছে প্রতীয়মান হয়। তখন থেকেই ইসলামি প্রকাশনাগুলো পরবর্তী মেলায় অংশগ্রহণে আগ্রহী হয়ে ওঠে। এই ধারাবাহিকতায় ইসলামী প্রকাশনাগুলো ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত এই বইমেলায় অংশগ্রহণ শুরু করে।