খুলনায় বিভাগীয় বইমেলা শুরু হয় ২৮ অক্টোবর । ৪ নভেম্বর পর্যন্ত খুলনার বয়রাস্থ বিভাগীয় সরকারি গণগ্রন্থাগার প্রাঙ্গণে বইমেলাটি চলে।
বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতির সহযোগিতায় ও খুলনা বিভাগীয় প্রশাসনের ব্যবস্থাপনায় এবং জাতীয় গ্রন্থকেন্দ্রের আয়োজনে বিভাগীয় বইমেলাটি অনুষ্ঠিত হয়।
বইমেলায় মোট ৯০টি স্টল ছিল। তন্মধ্যে ঢাকা থেকে আগত প্রকাশনা প্রতিষ্ঠানগুলোর জন্য ৬০টি স্টল এবং থাকবে খুলনা বিভাগের ১০টি জেলার জন্য ১০টি স্টল ছিল।
এখানে জেলার কবি, সাহিত্যিক, প্রকাশকরা নিজস্ব প্রকাশনাগুলোর প্রদর্শন ও বিক্রি করেছেন। সরকারি দপ্তরের জন্য ছয়টি স্টল ছিল। মেলায় আগত দর্শনার্থী, ক্রেতা ও পাঠকদের জন্য রিফ্রেশমেন্টের ব্যবস্থা ছিল।
মেলা প্রাঙ্গণে প্রতিদিন আলোচনা সভা, সেমিনার, নতুন বইয়ের মোড়ক উন্মোচন, বিষয়ভিত্তিক প্রবন্ধপাঠ, শিল্পীদের মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান এবং শিশু-কিশোরদের জন্য কুইজ প্রতিযোগিতার আয়োজন ছিল।
বইমেলা প্রতিদিন বিকাল ২টা থেকে রাত ৮টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত ছিল। সাপ্তাহিক ছুটির দিন সকাল ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা চলেছে। বিআইআইটি পাবলিকেশন্স এর স্টল নং ছিল ৩৭।  বিআইআইটি পাবলিকেশন্স এর স্টলে ছিল উপচে পড়া ভিড়।