“বাংলাদেশ জাতীয় গ্রন্থাগারের সংগ্রহ বৃদ্ধি ও উন্নয়ন এবং ISBN বরাদ্দদান ও ব্যবহার” বিষয়ক সেমিনার ঢাকার আগারগাঁওয়ে বাংলাদেশ জাতীয় গ্রন্থাগার ভবন মিলনায়তনে ৭ নভেম্বর মঙ্গলবার (২২ কার্তিক ১৪৩০ বঙ্গাব্দ) অনুষ্ঠিত হয়েছে।

সম্মানিত লেখক ও প্রকাশকগণকে নিয়ে আরকাইভস ও গ্রন্থাগার অধিদপ্তর কর্তৃক আয়োজিত উক্ত সেমিনারের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী জনাব কে এম খালিদ, এমপি।

প্রতিমন্ত্রী মহোদয়কে বিআইআইটি পাবলিকেশন্স এর প্রকাশনা উপহার দেয়া হয়।

সেমিনারে সভাপতির দায়িত্ব পালন করেন ড. খান মো: নুরুল আমিন, মহাপরিচালক (অতিরিক্ত সচিব) আরকাইভস ও গ্রন্থাগার অধিদপ্তর। মহাপরিচালক মহোদয়কে একাডেমিয়া পাবলিশিং হাউজ লিমিটেড (এপিএল) ও বিআইআইটি পাবলিকেশন্স এর প্রকাশনা উপহার দেয়া হয়।

সেমিনারে আরো বক্তব্য রাখেন জনাব এস, এম, আরশাদ ইমাম, পরিচালক (যুগ্মসচিব), আরকাইভস ও গ্রন্থাগার অধিদপ্তর এবং জনাব মো: আব্দুর রশিদ, পরিচালক (যুগ্মসচিব), আরকাইভস ও গ্রন্থাগার অধিদপ্তর।

এছাড়াও পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতির সাবেক সভাপতি আলমগীর সিকদার লোটন সহ অংশগ্রহণকারী লেখক ও প্রকাশকগণের মধ্যে অনেকেই আলোচনায় অংশগ্রহণ করেন।